সিবিএন অনলাইন ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্বে প্রথমবারের মতো জাতীয় দলের একজন ক্রিকেটার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ফারুক আহমেদ। দায়িত্ব নেওয়ার মাত্র এক সপ্তাহের মধ্যে, বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ একটি পরিচালনা পর্ষদের সভা ডেকেছেন।

এই জরুরি সভাটি আগামী বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে অনুষ্ঠিত হবে। জানা গেছে, সভাপতির দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো এই সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন ফারুক আহমেদ।

গত ২১ আগস্ট, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কনফারেন্স রুমে প্রথম ক্রিকেটার হিসেবে বিসিবির সভাপতি হিসেবে দায়িত্ব পান ফারুক আহমেদ। তার আগে, নাজমুল হাসান পাপন সভাপতির পদ থেকে পদত্যাগ করেন।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, এবারের বোর্ড সভা বিসিবির কার্যালয়েই অনুষ্ঠিত হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে আওয়ামী লীগ সরকারের পতনের আত্মগোপনে রয়েছেন নাঈমুর রহমান দুর্জয়, ইসমাইল হায়দার মল্লিকসহ অনেক বোর্ড পরিচালক।

সূত্রটি আরও জানিয়েছে, এই বোর্ড সভায় তারা পদত্যাগ করতে পারেন, অথবা টানা তিনটি বোর্ড সভায় অনুপস্থিত থাকলে পদ হারাবেন।

মূলত এই কারণেই জরুরি ভিত্তিতে বোর্ড সভার ডাক দিয়েছেন বিসিবির নতুন সভাপতি। দুর্জয়-মল্লিকের সঙ্গে পদ হারাতে পারেন আ জ ম নাসির, এনায়েত হোসেন সিরাজ, ওবেদ রশীদ নিজাম, গাজী গোলাম মর্তুজা, শফিউর রহমান চৌধুরী নাদেলসহ আরও কিছু বোর্ড পরিচালক।